আজ বুধবার, ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে তেলেবাহী জাহাজের শ্রমিককে কুপিয়ে হত্যা

তেলেবাহী জাহাজের শ্রমিককে

তেলেবাহী জাহাজের শ্রমিককে নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে জ্বালানী তেলবাহী জাহাজের এক শ্রমিককে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। হত্যাকান্ডের দু’দিন পর সোমবার (৩ ডিসেম্বর) দুপুরে জেলার বন্দর থানার আমিরাবাদ ডকইয়ার্ড এলাকার শীতলক্ষ্যা নদী থেকে ওই শ্রমিকের লাশটি উদ্ধার করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। গত শনিবার (১ ডিসেম্বর) রাতে মহানগরের সিদ্ধিরগঞ্জের ৬নং ওয়ার্ডের আদমজী ইপিজেড এলাকায় শীতলক্ষ্যা নদীতে এ ঘটনাটি ঘটেছে। নিহত ওই শ্রমিকের নাম জাহিদ (৩০)। সে পিরোজপুর জেলার চল্লিশা গ্রামের আমির আলীর ছেলে।

ঘটনার প্রত্যক্ষদর্শী জাহিদের সহকর্মী মামুন ও সোহেলের বরাত দিয়ে সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) আজিজুল হক জানায়, জাহিদসহ তারা কয়েকজন নাসিক ৭নং ওয়ার্ডের গোদনাইল এসও এলাকার জ্বালানী তেল ব্যবসায়ী ইকবাল হোসেনের মালিকানাধীন এস এস ইশান-২ নামক একটি লাইটার জাহাজে কাজ করতো। গত শনিবার রাতে জাহিদের বন্ধু মাইনুদ্দিন ওই জাহাজে আসে তাদের সাথে দেখা করার জন্য। এসময় মাইনুদ্দিন জাহিদ, মামুন এবং সোহেলকে নিয়ে চটপটি খাওয়ার কথা বলে নৌকা নিয়ে আদমজী বাজারের উদ্দেশ্যে রওয়ানা হয়। পথিমধ্যে মাইনুদ্দিনের সাথে অপরিচিত আরো দু’তিন জন লোক ছিলো। কিন্তু নৌকা ঘাটে না ভিড়িয়ে আদমজী ইপিজেডের দিকে নিয়ে যেতে থাকে মাইনুদ্দিন। এসময় ইপিজেড এলাকায় পৌছালে হঠাৎই মাইনুদ্দিন বড় এক ছুড়ি বের করে জাহিদের মাথায় আঘাত করতে থাকে। পরে ছোট একটি চাকু বের করে জাহিদের চেহারায় অসংখ্য আঘাত করতে থাকে মাইনুদ্দিন। এ দৃশ্য দেখে ভয়ে সোহেল নদীতে লাফ দেয়। এসময় মামুন লাফ দিতে গেলে মাইনুদ্দিনের সাথে থাকা লোকজন তাকে ধরে ফেলে। মাইনুদ্দিন মামুনকেও মারতে উদ্যোত হলে সে তার কাছে দু’হাত জোর করে প্রাণ ভিক্ষা চায়। তখন মাইনুদ্দিন মামুনকে বলে, এখনি তর বাড়ি থেকে বিকাশে টাকা নিয়ে এসে চলে যাবি। আর এ ঘটনা কাউকে বললে তকেও মেরে ফেলবো। তখন ভয়ে সে তার কথায় রাজি হয়ে কোনরকমে সেখান থেকে চলে আসে। পরে সোহেল ও মামুন থানায় এসে বিষয়টি পুলিশকে অবহিত করে।

তিনি আরো জানায়, মাইনুদ্দিনের বড় ভাই রোকন উদ্দিনও একই জাহাজের শ্রমিক হিসেবে তাদের সাথে কর্মরত আছে। ঘটনার সময় রোকন জাহাজে ছিলো বলে জানায় পুলিশ। রবিবার দুপুরে জাহিদের লাশ উদ্ধারের পর বন্দর থানা পুলিশের মাধ্যমে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
ঘাতক মাইনুদ্দিন রাজশাহী জেলার শাহ মখদুম থানার হরিসাড়ডান পাড়া এলাকার আবুল কাশেমের ছেলে।

এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় একটি হত্যা মামলা পক্রিয়াধীন রয়েছে বলে জানায় পুলিশ। পাশাপাশি আসামীকে আইনের আওতায় আনার জন্য অভিযান অব্যাহত রয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ